টসে জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

চলতি বিশ্বকাপের ৩৬তম ম্যাচে শক্তিশালী আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে অপেক্ষাকৃত দুর্বল দল আফগানিস্তান।

শনিবার (২৯ জুন) হেডিংলিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন, গাজী টিভি ও স্টার স্পোর্টস ওয়ান চ্যানেলে।

আফগানদের জন্য এই ম্যাচের তেমন কোনো গুরুত্ব না থাকলেও পাকিস্তানের জন্য এই ম্যাচ মহাগুরুত্বপূর্ণ। হারলেই টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে পড়বে তারা। তবে রশিদ-নবীদের বিরুদ্ধে জয় সরফরাজ আহমেদের দলকে টিকিয়ে রাখবে সেমিফাইনাল নিশ্চিত করার দৌঁড়ে।

সেই সেমির দৌঁড়ে টিকে থাকার জন্য টসে হেরে আগে বোলিং করতে হবে পাকিস্তানকে। কেননা হেডিংলির ব্যাটিং উইকেটে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। একাদশে একটি পরিবর্তন নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়বে তারা। তবে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে পাকিস্তান।

পাকিস্তান একাদশ

ইমাম-উল-হক, ফাখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক/উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহিন আফ্রিদি।

আফগানিস্তান একাদশ

গুলবদিন নাইব (অধিনায়ক), রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, সামিউল্লাহ শিনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রশিদ খান, হামিদ হাসান, মুজিব উর রহমান।

আপনি আরও পড়তে পারেন